জীবন বদলে দেওয়ার মতো কিছু কথা prieopathak (প্রিয় পাঠক) Motivational speech and stories

জীবন বদলে দেওয়ার মতো কিছু কথা

প্রেরণাদায়ক বিখ্যাত ব্যক্তিদের উক্তি

জীবন বদলে দেওয়ার মতো কিছু কথা

কথায় বলে, একটি সুন্দর উক্তি রত্নের চেয়েও মূল্যবান। একটি চমৎকার অনুপ্রেরণা মূলক উক্তি দুর্বলকে যোগায় শক্তি, দিশেহারাকে দেখায় পথ, অন্ধকারে জ্বালায় আলোর মশাল। হতাশা, ব্যর্থতা, গ্লানির তিক্ত অনুভূতিগুলো যখন ঘিরে ধরে তখন ঘুরে দাঁড়ানোর জন্য সম্বল হয় একটু আশা, একটুখানি সম্ভাবনার হাতছানি।আমাদের জীবনচলার পথে আমরা দিক নির্দেশনা চাই। এই দিন নির্দেশনা পাই আমরা ধর্ম থেকে আর মহান মানুষের অভিজ্ঞতা থেকে। আমাদের পৃথিবীতে অনেক মহা – মনিষী এসেছেন, যাঁরা জীবনকে ভালোভাবে উপলব্ধি করেছেন, জীবনের যাবতীয় বিষয় সম্পর্কে তারা অবগত হয়েছেন। এই মহান মানুষেরা তাঁদের অভিজ্ঞতার কথা, উপলব্ধির কথা লিখে গেছেন, বলে গেছেন যা আজ আমাদের বাণী।এ জগৎ কর্মময়। আর এই পৃথিবীর সবচাইতে উন্নত জীব মানুষ সর্বদা কোন না কোন কর্মে ব্যস্ত। আর এই দৌড় ঝাঁপ জীবনের মাঝে মাঝে নানান কারণে মানুষ হয় হতাশার শিকার। সেই হতাশা কে কাটিয়ে তুলতেই দরকার পড়ে একটা Positive energy or Positive Vibe. সেই পসিটিভ এনার্জির জন্য যুগে যুগে জন্ম নেওয়া কিছু মহাপুরুষ বলে গেছেন কিছু মহা মুল্যবান বানী। যা আমাদের অর্থাৎ জীবন সংগ্রামে হেরে যাওয়া কিংবা হতাশা গ্রস্ত মানুষদের নতুন জীবনের পথ দেখায়, দেখায় আশার আলো, বেঁচে থাকার আলো। প্রতিদিন কিছু মোটিভেশনাল উক্তি দেখে যদি আপনি দিন শুরু করেন, তবে দিনের শুরুতেই আপনার মানসিক শক্তি অনেকটা বেড়ে যাবে।

 

টি উক্তি। যেগুলো হয়তো আপনার জীবনকে বদলে দেবে।

১) শত্রুকে ক্ষমা করে দাও। কারণ, তুমি বড় মনের মানুষ তাই নয়। কারণ, শত্রুদের নিয়ে ভাববে, তুমি এতটা পিছিয়ে পড়া মানুষই তো নও।

২) সব কিছুরই একটা সীমা থাকে , লোহার আকরিককে হাজার শিক্ষিত করেও কখনই সোনায় পরিনত করা যায় না ।

৩) এই পৃথিবী কখনো খারাপ মানুষের খারাপ কর্মের জন্য ধ্বংস হবে না। যারা খারাপ মানুষের খারাপ কর্ম দেখেও কিছু করেনা তাদের জন্যই পৃথিবী ধ্বংস হবে॥ ”

৪) যে সাধনা করলে হৃদয়ে প্রেম আসে, তাই কর, আর যাতে ক্রূরতা, কঠোরতা, হিংসা আসে, তা আপাতত লাভজনক হলেও তার কাছে যেও না।

৫) মানুষ তখনই ব্যর্থ হয়, যখন সে নিজের লক্ষ্য ও উদ্দেশ্য ভুলে যায়।

জীবন বদলে দেওয়ার মতো কিছু কথা

প্রিয় পাঠক

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *